| |
               

মূল পাতা সারাদেশ বিএনপির দেশ পরিচালনার কোনো পরিকল্পনা ছিল না : আইনমন্ত্রী


ফাইল ছবি : সংগৃহীত

বিএনপির দেশ পরিচালনার কোনো পরিকল্পনা ছিল না : আইনমন্ত্রী


রহমত নিউজ     29 September, 2023     02:19 PM    


আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, এক সময় এ দেশকে মিসকিনের দেশ বলা হতো। এ দেশকে তলাবিহীন ঝুড়ি বলে কটাক্ষ করা হতো। শেখ হাসিনা বাংলাদেশকে মর্যাদার আসনে নিয়ে এসেছেন। বাংলাদেশ হলো এখন সারা বিশ্বের কাছে উন্নয়নের রুল মডেল। বিএনপি-জামায়াতের দেশ পরিচালনার কোনো পরিকল্পনা ছিল না। তাদের ছিল লুটপাট ও আওয়ামী লীগকে ধ্বংস করার পরিকল্পনা। তাদের জ্বালাও পোড়াও রাজনীতিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে সব নেতাদের কাজ করার আহ্বান জানান তিনি।

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি ও পৌর মেয়র গোলাম হাক্কানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভুইয়া বকুল, সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, জেলা পরিষদ সদস্য আবদুল আজিজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, কসবা পশ্চিম ইউপি চেয়ারম্যান ছাইদুর রহমান মানিক, খাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি  আবু আবদুল্লা ভূঁইয়া প্রমুখ।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জন্ম নিয়েছেন বলেই আমরা একটি দেশ পেলাম। বঙ্গবন্ধুর কন্যারা দেশে না এসে বিদেশে মর্যাদার সঙ্গে বসবাস করতে পারতেন। কিন্তু বাবার রক্ত তাদের ধমনিতে প্রবাহিত। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশের অবস্থা ভালো ছিল না। একটা প্রতিকূল অবস্থায় ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণ করেন এবং দলকে নিয়ে ১৯৯৬ সালে ও পরে ২০০৮ সালে সরকার গঠন করেন।  বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, রূপপুরে পারমাণবিক চুল্লিসহ এ রকম শত শত উন্নয়ন কর্মকাণ্ড করে সারা বিশ্বের কাছে শেখ হাসিনা প্রশংসিত। এসব দেখে বিএনপির সহ্য হচ্ছে না। শেখ হাসিনা জেলে বসেই বাংলাদেশের উন্নয়নের রূপরেখা তৈরি করেছিলেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া কসবা